বিদ্যুৎ ভূত 👻

Spread the love

ভূতুরে বিদ্যুৎ বিল পরিষোধ করতে করতে ফকির হয়া, আমরা জনগণরা’ই একসময় কর্তৃপক্ষের হাতে-পায়ে ধইরা বলতে বাধ্য হব যে, করেন করেন আজকেই সুন্দরবনে বিদ্যুৎ উৎপাদন করেন, বেশি বেশি । অই অইযে… অইখানের জংগল’টা কেন শুধু শুধু পইরা আছে ? অইখানেও করেন না কেন উৎপাদন ! আমার দাদার একটা গেন্ডারির জংগল আছে, অইটার প্রয়োজন পরলে জাস্ট একবার শুধু বলবেন । তবুও স্যার আগামী মাসের বিলটা যেন স্যার কম আসে । আমার আপণ দাদার নাতী, আমি নিজে আগে বাইচা নেই ! আমার নিজের আপকামিং আপণ নাতীর মায়রে বাপ ।।

রাজী করানের বুদ্ধিটা ভাল সার । বুদ্ধিটা ধরতে পারছি আমি ( আমরা ) । কিন্তু কমুনা, কমুনা স্যার… আপনে… সরি সরি ‘আমি’ অবশ্যই আপনের গোলাম । ( এইখানে কানে ধরার একটা ইমোজি লাগবো, নাই কেন ?  নাকি আছে ?  )

কিন্তু ‘আমার মতে’ আমি ছোড থাকতে যে একটু পর পরে লোডশেডিং দিতেন আমগো পড়ার টাইমে । তা’ই দেন । কত কিউট ছিলেন আপনেরা সকল সরকার সাবেরা তখন ! কত্ত মজার ছিল স্যার পড়ার সময় এক একটা কারেন্ট যাওয়া ! লোডশেডিংয়ের দিন গুলা মিস’ই করি আমরা । সত্যি সত্যি কইতাছি স্যার ! আমার তো এই জেনারেশনের পিচ্চি-কুচ্চি পোলাপাইন পড়ার সময় লোডশেডিং পায়না দেইখা তাদের জন্য মায়া’ই লাগে স্যার !

ওগো স্যার ! লোডশেডিংয়ের সময় দুষ্টু-দুষ্টু শয়তান ভূত দেখা অনেক ভাল ছিল । দিনের ফকফকা আলোয় এখন পাওয়া বি-ই-ই-ই-শা-আ-আ-ল বড় খুব ভদ্র ভূতুরে বিদ্যুৎ বিলের চেয়ে… 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *